ডিগ্রী ২য় বর্ষ ২০২১ ইসলামিক স্টাডিজ ৪র্থ পত্র স্পেশাল শর্ট সাজেশন রেডি আছে নিতে চাইলে ম্যাসেজ করুন। হেল্পলাইন নম্বর: ০১৯৩৩০৮৯৬৪৯
Welcome To TopSuggestion

Mobile phone English Paragraph

Mobile phone English Paragraph


 Mobile phone is a recent scientific invention.  It is an electronic device which can be operated without electric wire.  It is a latest development in the field of science and technology.  It works by radio.  One can carry it with oneself and use it anywhere.  It has created coruscation all over the world.  It is of great use to us.  Through mobile phone we can send message to distant places, play games and sports, know about time, solve the works of calculation, be aware of different kinds of news and views.  And so its popularity is increasing day by day.  It saves one's valuable time, energy and also money.  One does not need to go to distant places to meet one's favorite persons rather with its golden touch, one can easily make contact with them.  But the mobile phone still has some drawbacks.  The miscreants can easily commit crimes and maintain their secrecy through mobile phone.  Besides, our young generation is also getting addicted to it day by day.  They are often seen talking late night to their girlfriends or boyfriends.  Mobile phone is also injurious to our health.  It harms our brain when we talk through it.  Again, the excessive use of mobile often causes fatal diseases like brain temper, cancer etc.  Children and pregnant women are forbidden to use mobile phones.  So, we should be conscious in using it.

অনুবাদঃ মোবাইল ফোন একটি সাম্প্রতিক বৈজ্ঞানিক আবিষ্কার। এটি একটি ইলেকট্রনিক যন্ত্র যা বৈদ্যুতিক তার ছাড়াও চালানো যায়। এটি বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে একটি সর্বশেষ উন্নয়ন। এটি রেডিও দ্বারা কাজ করে। কেউ এটি নিজের সাথে বহন করতে পারে এবং যে কোন জায়গায় ব্যবহার করতে পারে। এটি সারা বিশ্বে কর্সকেশন তৈরি করেছে। এটা আমাদের অনেক কাজে লাগে। মোবাইল ফোনের মাধ্যমে আমরা দূরবর্তী স্থানে বার্তা পাঠাতে পারি, খেলাধুলা এবং খেলাধুলা করতে পারি, সময় সম্পর্কে জানতে পারি, হিসাবের কাজ সমাধান করতে পারি, বিভিন্ন ধরনের খবর ও মতামত সম্পর্কে সচেতন হতে পারি। আর তাই এর জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। এটি কারও মূল্যবান সময়, শক্তি এবং অর্থ সাশ্রয় করে। প্রিয়জনের সাথে দেখা করার জন্য দূরবর্তী স্থানে যাওয়ার প্রয়োজন হয় না বরং তার সোনালী ছোঁয়ায় কেউ সহজেই তাদের সাথে যোগাযোগ করতে পারে। কিন্তু মোবাইল ফোনের এখনও কিছু ত্রুটি রয়েছে। দুর্বৃত্তরা সহজেই অপরাধ করতে পারে এবং মোবাইল ফোনের মাধ্যমে তাদের গোপনীয়তা বজায় রাখতে পারে। এছাড়া আমাদের তরুণ প্রজন্মও দিন দিন এর প্রতি আসক্ত হচ্ছে। তাদের প্রায়ই গভীর রাতে তাদের বান্ধবী বা প্রেমিকের সাথে কথা বলতে দেখা যায়। মোবাইল ফোন আমাদের স্বাস্থ্যের জন্যও ক্ষতিকর। এটি আমাদের মস্তিষ্কের ক্ষতি করে যখন আমরা এর মাধ্যমে কথা বলি। আবার, মোবাইলের অত্যধিক ব্যবহার প্রায়ই মস্তিষ্কের মেজাজ, ক্যান্সার ইত্যাদি মারাত্মক রোগের কারণ হয়। শিশু এবং গর্ভবতী মহিলাদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ। সুতরাং, আমাদের এটি ব্যবহারে সচেতন হওয়া উচিত।

Share This

0 Response to "Mobile phone English Paragraph"

Post a Comment

Popular posts