ডিগ্রী ২য় বর্ষ ২০২১ ইসলামিক স্টাডিজ ৪র্থ পত্র স্পেশাল শর্ট সাজেশন রেডি আছে নিতে চাইলে ম্যাসেজ করুন। হেল্পলাইন নম্বর: ০১৯৩৩০৮৯৬৪৯
Welcome To TopSuggestion

Food Adulteration English Paragraph

Food Adulteration English Paragraph

 Food adulteration is rampant in our country.  It has grasped the whole nation.  Recently it has taken a serious turn.  Food adulteration items pose a great threat to our health.  "Adulteration" means making food and drink less pure by adding another substance of lower quality to it.  Profit making is the main aim of adulteration.  Some unscrupulous businessmen do so in order to make high profit.  In the old days, violations of the law were less audacious and adulteration often meant that consumers did not get their money's worth.  In the course of time, the nature and technique of adulteration have changed.  Our markets are awash with adulterated food items leading to intestinal disorders among a large number of victims.  Many of the food items contain harmful preservatives and coloring agents which pose serious health hazards.  Chemical dye used in food items has poisonous effect on human body.  Adulterated food items lose their food value and turn into poison.  Both manufacturers and consumers should be made more aware of this fact.  Persons involved in adulteration of food should be severely dealt with.

অনুবাদঃ আমাদের দেশে খাদ্যে ভেজাল ব্যাপক। এটি গোটা জাতিকে আঁকড়ে ধরেছে। সম্প্রতি এটি একটি মারাত্মক মোড় নিয়েছে। খাদ্যে ভেজাল আইটেম আমাদের স্বাস্থ্যের জন্য বিরাট হুমকি। "ভেজাল" মানে নিম্নমানের আরেকটি পদার্থ যুক্ত করে খাদ্য ও পানীয় কম বিশুদ্ধ করা। মুনাফা অর্জনই ভেজালের মূল লক্ষ্য। কিছু অসাধু ব্যবসায়ী উচ্চ মুনাফা অর্জনের জন্য এটি করে। পুরানো দিনে, আইন লঙ্ঘন কম সাহসী ছিল এবং ভেজাল প্রায়ই বোঝায় যে ভোক্তারা তাদের অর্থের মূল্য পায়নি। সময়ের পরিক্রমায় ভেজালের প্রকৃতি ও কৌশল বদলেছে। আমাদের বাজার ভেজাল খাদ্য সামগ্রীতে জর্জরিত, যার ফলে বিপুল সংখ্যক ভুক্তভোগীর মধ্যে অন্ত্রের রোগ দেখা দেয়। অনেক খাদ্য সামগ্রীতে ক্ষতিকর প্রিজারভেটিভ এবং কালারিং এজেন্ট থাকে যা স্বাস্থ্যের জন্য মারাত্মক বিপদ ডেকে আনে। খাদ্যদ্রব্যে ব্যবহৃত রাসায়নিক ছোপ মানবদেহে বিষাক্ত প্রভাব ফেলে। ভেজাল খাদ্য সামগ্রী তাদের খাদ্য মূল্য হারায় এবং বিষে পরিণত হয়। নির্মাতা এবং ভোক্তাদের উভয়কেই এই সত্য সম্পর্কে আরও সচেতন করা উচিত। খাদ্যে ভেজালের সাথে জড়িত ব্যক্তিদের কঠোরভাবে মোকাবেলা করতে হবে।


Share This

0 Response to "Food Adulteration English Paragraph"

Post a Comment

Popular posts