ডিগ্রী ২য় বর্ষ ২০২১ ইসলামিক স্টাডিজ ৪র্থ পত্র স্পেশাল শর্ট সাজেশন রেডি আছে নিতে চাইলে ম্যাসেজ করুন। হেল্পলাইন নম্বর: ০১৯৩৩০৮৯৬৪৯
Welcome To TopSuggestion

Facebook English Paragraph

Facebook English Paragraph


 Facebook is a familiar word nowadays.  It is an internet based network.  It can connect people worldwide.  Anyone who has internet connection may have the access to it.  Its main function is to maintain social and friendly relationship between people living in the remote corner of the world.  A person must have an internet connection to be a facebook member.  He has to sign up with personal details.  He must have a secret password to ensure privacy and security.  Through facebook, a facebook member can search his friends as well as dear and near ones on - line and can send invitation.  He can write comments on his status, on the status of other members and photographs etc.  It also provides on - line chatting.  With the help of facebook long lost friends and relatives can be searched out.  So it has become a game to the young people.  But it is not an unmixed blessing.  It has some bad sides too.  Sometimes the boys and girls with the criminal minds upload obscene photos and comments which may humiliate a man or a woman.  Though there are some disadvantages of a facebook, it is a great blessing of information technology of the modern world.

অনুবাদঃ ফেসবুক আজকাল একটি পরিচিত শব্দ। এটি একটি ইন্টারনেট ভিত্তিক নেটওয়ার্ক। এটি বিশ্বব্যাপী মানুষকে সংযুক্ত করতে পারে। যে কেউ যার ইন্টারনেট সংযোগ আছে তার অ্যাক্সেস থাকতে পারে। এর প্রধান কাজ হল বিশ্বের প্রত্যন্ত কোণে বসবাসকারী মানুষের মধ্যে সামাজিক এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখা। একজন ব্যক্তির ফেসবুক সদস্য হওয়ার জন্য অবশ্যই ইন্টারনেট সংযোগ থাকতে হবে। তাকে ব্যক্তিগত বিবরণ দিয়ে সাইন আপ করতে হবে। গোপনীয়তা এবং নিরাপত্তা নিশ্চিত করতে তার অবশ্যই একটি গোপন পাসওয়ার্ড থাকতে হবে। ফেসবুকের মাধ্যমে, একজন ফেসবুক সদস্য তার বন্ধুদের পাশাপাশি প্রিয় এবং কাছের লোকদের অনলাইনে অনুসন্ধান করতে পারে এবং আমন্ত্রণ পাঠাতে পারে। তিনি তার স্ট্যাটাস, অন্যান্য সদস্যদের স্ট্যাটাস এবং ছবি ইত্যাদির উপর মন্তব্য লিখতে পারেন। ফেসবুকের সাহায্যে দীর্ঘদিন ধরে হারিয়ে যাওয়া বন্ধু এবং আত্মীয়দের খুঁজে বের করা যায়। তাই এটি তরুণদের কাছে একটি খেলা হয়ে দাঁড়িয়েছে। কিন্তু এটি একটি মিশ্রিত আশীর্বাদ নয়। এর কিছু খারাপ দিকও আছে। কখনও কখনও অপরাধমূলক মানসিকতার ছেলে -মেয়েরা অশ্লীল ছবি ও মন্তব্য আপলোড করে যা পুরুষ বা মহিলাকে অপমানিত করতে পারে। ফেসবুকের কিছু অসুবিধা থাকলেও এটি আধুনিক বিশ্বের তথ্য প্রযুক্তির একটি বড় আশীর্বাদ।


Share This

0 Response to "Facebook English Paragraph"

Post a Comment

Popular posts