ডিগ্রী ৩য় বর্ষের স্পেশাল শর্ট সাজেশন পেতে ম্যাসেজ করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।
অনার্স প্রথম এবং ডিগ্রী প্রথম বর্ষের নভেম্বর থেকে পরীক্ষা শুরু হবে!! কাজেই যাদের ৯৯% কমন রকেট স্পেশাল সাজেশন লাগবে আজই যোগাযোগ করুন।।
ডিগ্রী তৃতীয় বর্ষের সকল বিষয় এর স্পেশাল সাজেশন রেডি আছে লাগলে ইনবক্স এ যোগাযোগ করুন।
Welcome To TopSuggestion

Coronavirus (COVID-19) English Paragraph করোনাভাইরাস (COVID-19) ইংরেজি অনুচ্ছেদ

Coronavirus (COVID-19) English Paragraph করোনাভাইরাস (COVID-19) ইংরেজি অনুচ্ছেদ

 Coronavirus disease (COVID-19) is an infectious disease caused by a newly discovered coronavirus. It was first detected in December 2019 in Wuhan, a city in China's Hubei province with a population of 11 million, after an outbreak of pneumonia without an obvious cause. The virus has now spread to over 150 countries across the globe, and was characterised as a pandemic by the World Health Organization (WHO) on 11 March 2020. The common symptoms of this disease are fever, dry cough, sore throat, nasal congestion, malaise, headache and myalgia or even struggling for breath. In severe cases, the coronavirus can cause pneumonia, kidney failure and death. The COVID-19 virus spreads primarily through droplets of saliva or discharge from the nose when an infected person coughs or sneezes. Protect yourself and others from infection by washing your hands or using an alcohol based rub frequently and not touching your face. At this time, the developed countries have invented some vaccines or treatments for COVID-19. However, there are many ongoing clinical trials evaluating potential treatments. Wearing mask, cleaning our hands, keeping a safe distance, getting vaccines, we may get rid of this pandemic day by day.


অনুবাদ: করোনাভাইরাস রোগ (COVID-19) একটি নতুন আবিষ্কৃত করোনাভাইরাস দ্বারা সৃষ্ট একটি সংক্রামক রোগ। এটি একটি স্পষ্ট কারণ ছাড়াই নিউমোনিয়ার প্রাদুর্ভাবের পর 11 মিলিয়ন জনসংখ্যার চীনের হুবেই প্রদেশের উহান শহরে ডিসেম্বর 2019 সালে প্রথম সনাক্ত করা হয়েছিল। ভাইরাসটি এখন বিশ্বের 150 টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) 11 মার্চ 2020 তারিখে এটিকে মহামারী হিসেবে চিহ্নিত করেছে। এই রোগের সাধারণ লক্ষণ হল জ্বর, শুকনো কাশি, গলা ব্যথা, নাক বন্ধ হওয়া, অস্থিরতা, মাথাব্যথা এবং মায়ালজিয়া বা এমনকি শ্বাসের জন্য লড়াই করা। গুরুতর ক্ষেত্রে, করোনাভাইরাস নিউমোনিয়া, কিডনি বিকল এবং মৃত্যুর কারণ হতে পারে। কোভিড -১ virus ভাইরাস প্রাথমিকভাবে লালা ফোঁটা বা নাক থেকে স্রাবের মাধ্যমে ছড়ায় যখন সংক্রমিত ব্যক্তি কাশি বা হাঁচি দেয়। আপনার হাত ধুয়ে বা অ্যালকোহল ভিত্তিক ঘষা ব্যবহার করে এবং আপনার মুখ স্পর্শ না করে নিজেকে এবং অন্যকে সংক্রমণ থেকে রক্ষা করুন। এই সময়ে, উন্নত দেশগুলি COVID-19 এর জন্য কিছু ভ্যাকসিন বা চিকিৎসা উদ্ভাবন করেছে। যাইহোক, সম্ভাব্য চিকিত্সা মূল্যায়ন অনেক চলমান ক্লিনিকাল ট্রায়াল আছে। মাস্ক পরা, আমাদের হাত পরিষ্কার করা, নিরাপদ দূরত্ব বজায় রাখা, ভ্যাকসিন নেওয়া, আমরা হয়তো এই মহামারী থেকে দিনে দিনে মুক্তি পেতে পারি।

Share This

0 Response to "Coronavirus (COVID-19) English Paragraph করোনাভাইরাস (COVID-19) ইংরেজি অনুচ্ছেদ"

Post a Comment

Popular posts