Welcome To TopSuggestion

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শুধুমাত্র ২০১৯-২০ সেশন অনার্স ১ম বর্ষকে #শর্তসাপেক্ষে অনার্স ২য় বর্ষে প্রমোশন(Conditional Promotion) দেওয়া হয়েছে।


 

 👉 যারা ২০২০ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণের জন্য ফরম পূরণ করেছে তাদের সকলকে শর্তসাপেক্ষে উত্তীর্ণ করা হবে। অর্থাৎ, ইমপ্রুভমেন্ট শিক্ষার্থীদের জন্যও এই একই নিয়ম প্রযোজ্য হবে।
✅ পরিস্থিতির উন্নতি হলে লিখিত এবং ব্যবহারিক পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে। পরীক্ষা রেগুলেশন অনুযায়ী লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহন করে Conditional Promotion পাওয়া শিক্ষার্থীদের কমপক্ষে তিনটি তত্ত্বীয় কোর্সে D বা এর বেশি পেতে হবে।
⛔️ প্রমোশন নীতিমালা অনুযায়ী উত্তীর্ণ(Promoted) হতে ব্যর্থ হলে এই Conditional Promotion(শর্ত সাপেক্ষে উত্তীর্ণ) বাতিল বলে গণ্য করা হবে।
✅ সকল শিক্ষার্থী উল্লেখিত শর্ত মেনে এই Conditional Promotion গ্রহনে রাজি  আছে এ মর্মে বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্ধারিত অঙ্গীকারনামায় কপি (সংযুক্ত স্বাক্ষর) করে হাতে হাতে বা স্ক্যান কপি ইমেইলে সংশ্লিষ্ট কলেজে জমা দিবে।
অন্যদিকে, গণমাধ্যমের সূত্রে জানা যায়,
👉 #স্নাতক_২য়_ও_৩য় বর্ষের শিক্ষার্থীদের অটোপাসের বিষয়ে সিদ্ধান্ত না হলেও মৌখিক অথবা অনলাইন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে উত্তীর্ণ করার চিন্তাভাবনা করা হচ্ছে।

Share This

0 Response to "জাতীয় বিশ্ববিদ্যালয়ের শুধুমাত্র ২০১৯-২০ সেশন অনার্স ১ম বর্ষকে #শর্তসাপেক্ষে অনার্স ২য় বর্ষে প্রমোশন(Conditional Promotion) দেওয়া হয়েছে। "

Post a Comment

Popular posts