করোনা পরিস্থিতি স্বাভাবিক না পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সম্ভাবনা নেই।। শিক্ষামন্ত্রী।
Welcome To TopSuggestion

৮'ই জুন ২০২১ থেকে শুরু হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষ স্নাতক ( সম্মান) শ্রেণির ভর্তির প্রাথমিক আবেদন।

honors admisson 2021

কলেজ চয়েজ দেওয়া সম্পর্কে ৪ টি গুরুত্বপূর্ণ কথা তুলে ধরলাম:
(i) প্রথম কাজ হচ্ছে আপনার রেজাল্ট অনুযায়ী কলেজ চয়েজ দেওয়া।  আপনার রেজাল্ট যেইরকম সেই অনুযায়ী কলেজ চয়েজ দিতে হবে।  এখানে একটু টেকনিক অবলম্বন করতে হবে....  এমন ভাবে কলেজ চয়েজ করতে হবে যাতে প্রথম পর্যায়েই আপনি সিলেক্ট হন।  মনে করেন,  আপনার রেজাল্ট ৮ পয়েন্ট আপনি যদি এই রেজাল্ট নিয়ে কারমাইকেল কলেজ চয়েজ করেন তাহলে ভুল করবেন।  কখনো এই রেজাল্ট নিয়ে কারমাইকেল কলেজে সাবজেক্ট পাবেন না।  তাই কলেজ চয়েজ দেওয়া সম্পর্কে একটু সতর্ক থাকতে হবে।  
 

(ii) আপনার যে সাবজেক্ট টি পছন্দ / যে সাবজেক্ট নিয়ে আপনি পড়তে চান সেই সাবজেক্টটি প্রথম চয়েজে রাখতে হবে।   
 

(iii) অনেকেই পাবলিক ভার্সিটির জন্য ভর্তি পরীক্ষা দিবেন। ভাব নিয়ে হয়তো ন্যাশনালে ভর্তি হতে চাইবেন না   কিন্তু যখন পাবলিক ভার্সিটিতে চান্স পাবেন না তখন বুঝতে পারবেন ন্যাশনালে চয়েজ না দিয়ে কত বড় ভুল করেছেন!!!   তাই আমি বলতে চাই  যদি ন্যাশনালের ভর্তি আগে শুরু হয় তাহলে ন্যাশনালে ভর্তি হয়ে থাকা উচিৎ ।  পরে পাবলিকে চান্স পাইলে ন্যাশনালের ভর্তি বাতিল করিয়েন।   
 

( iv)  অনেকেই রেজাল্ট খারাপ থাকা সত্বেও  প্রথম পর্যায়েই ভালো কলেজ চয়েজ দিয়ে থাকে।  আপনাদের ধারনা প্রথম পর্যায়ে সিলেক্ট না হলে দ্বিতীয় পর্যায়ে ৫ টি / ১০ টি কলেজ চয়েজ দিতে পারবেন ।  দিতে পারবেন ঠিক আছে কিন্তু পরে আর লাভ হবে না  কারণ প্রথম পর্যায়েই  maximum seat পূরণ হয়ে যায়।  সিট পাইতে কষ্ট  হয় ।  পরে ভালো সাবজেক্ট আর ভালো কলেজ  ও  পাওয়া যায় না।

Share This

0 Response to "৮'ই জুন ২০২১ থেকে শুরু হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষ স্নাতক ( সম্মান) শ্রেণির ভর্তির প্রাথমিক আবেদন। "

Post a Comment

Popular posts