ডিগ্রী ২য় বর্ষ ২০২১ রাষ্ট্রবিজ্ঞান ৪র্থ পত্র স্পেশাল শর্ট সাজেশন রেডি আছে নিতে চাইলে ম্যাসেজ করুন।
Welcome To TopSuggestion

ছাত্রসমাজ–অভিভাবকদের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চাপ নেই: শিক্ষামন্ত্রী

ছাত্রসমাজ–অভিভাবকদের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চাপ নেই: শিক্ষামন্ত্রী

 অনেক জায়গা থেকেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে চাপ আছে। কিন্তু ছাত্রসমাজ বা অভিভাবকদের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো চাপ নেই। আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে প্রয়াত সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুর স্মরণে এক স্মরণসভায় অংশ নিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি এসব কথা বলেন।



শিক্ষাপ্রতিষ্ঠান খোলা প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, অনেক জায়গা থেকেই আন্দোলনের চাপ আছে। কিন্তু বৃহত্তর কোনো ছাত্রসমাজ বা অভিভাবকদের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার এই চাপ নেই।

 

প্রধান আলোচকের বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, আমার কাছে প্রতিদিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে বার্তা আসে, সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান খুলবেন না, এমন বার্তাই বেশি আসে। নানা জায়গা থেকে শোনা যাচ্ছে আন্দোলন হচ্ছে। কিন্তু আন্দোলনের জন্য আমরা জনগণকে স্বাস্থ্যঝুঁকিতে ফেলতে পারি না। সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেই ক্যাম্পাস খোলা হবে। কোনো অবস্থাতেই আমরা জনগণের স্বাস্থ্যঝুঁকিতে অবহেলা করব না।

‘জনতার প্রত্যাশা’ নামক একটি সামাজিক সংগঠনের আয়োজনে স্মরণসভায় সভাপতিত্ব করেন নাগরিকসমাজের সভাপতি সোহরাব খান।

স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, আবদুল মতিন খসরুর সবচেয়ে বড় গুণ ছিল তার কাছে সহজেই পৌঁছানো যেত। তাকে কেউ অপছন্দ করতে পারতেন না। আওয়ামী লীগের সকল নেতা কর্মীরা তার কাছে ঋণী। ২০০১ সালের পর আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিপীড়নে মতিন খসরু আইনি লড়াই লড়ে গেছেন। বঙ্গবন্ধুর হত্যা বিচারে ইনডেমনিটি আইন বাতিল তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

সূত্র: প্রথম আলো

Share This

0 Response to "ছাত্রসমাজ–অভিভাবকদের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চাপ নেই: শিক্ষামন্ত্রী"

Post a Comment

Popular posts