ডিগ্রী ২য় বর্ষ ২০২১ দর্শন ৪র্থ পত্র স্পেশাল শর্ট সাজেশন রেডি আছে নিতে চাইলে ম্যাসেজ করুন।
Welcome To TopSuggestion

২০২১ সালের হবে এসএসসি-এইচএসসি পরীক্ষা (শিক্ষামন্ত্রী)

২০২১ সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেয়া হবে জানিয়ে শিক্ষার্থীদের সে জন্য প্রস্তুতি নিতে বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 


বুধবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


তিনি বলেন, আমরা এখন এমন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি যেখানে আমরা দীর্ঘমেয়াদে সিদ্ধান্ত নিতে পারিনি। এসএসসির জন্য কী হবে, পরবর্তী এইচএসসির জন্য কী হবে, আমাদের সমস্ত সমস্যা নিয়ে আপনার সাথে (সাংবাদিক) আবার কথা বলতে হবে।


তবে, আমি পরের বছর এসএসসি এবং এইচএসসি রয়েছে এমন সমস্ত শিক্ষার্থীর উদ্দেশ্যে বলব, তাদের অবশ্যই নিজস্ব বই প্রত্যেকেরই থাকতে হবে, অনলাইনে যতটা সম্ভব অ্যাক্সেস করতে হবে। আপনি পড়াশোনা চালিয়ে যান। কারণ পরীক্ষাটি যদি কয়েক দিনের পরে হয়, তবে আমরা সময় মতো এটি চেষ্টা করার চেষ্টা করব, সময়মতো যদি হয় তবে তা ঘটবে, অন্যথায় যদি এটি কয়েক দিনের পরে হয় তবে পরীক্ষা হবে। সেক্ষেত্রে আপনার ভাল প্রস্তুতি নেওয়া দরকার।


দিপু মনি বলেছিলেন, "আমরা আশা করি পরের বছর পরিস্থিতি আরও ভাল হবে। ইনশাআল্লাহ, তাহলে এই পরীক্ষা নেওয়া যেতে পারে।" আমি পরীক্ষার্থীদের অনুরোধ করতে চাই দয়া করে আপনার পড়াশোনা চালিয়ে যান।



এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেছিলেন, "আমি আশা করি সব পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।" তবে এটি পরিস্থিতির উপর নির্ভর করবে। এই মুহূর্তে ফেব্রুয়ারির পরীক্ষা ফেব্রুয়ারিতে হবে বা মার্চ মাসে মার্চ পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা তা ভবিষ্যদ্বাণী করা সম্ভব নয়।


বাংলাদেশে করোনাভাইরাস প্রাদুর্ভাবের পরে ১ in ই মার্চ থেকে দেশের সকল ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। কওমি মাদ্রাসা ছাড়াও অন্যান্য সকল শিক্ষা প্রতিষ্ঠান ৩১ শে অক্টোবর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

Share This

0 Response to "২০২১ সালের হবে এসএসসি-এইচএসসি পরীক্ষা (শিক্ষামন্ত্রী)"

Post a Comment

Popular posts