ডিগ্রী ২য় বর্ষ ২০২১ রাষ্ট্রবিজ্ঞান ৪র্থ পত্র স্পেশাল শর্ট সাজেশন রেডি আছে নিতে চাইলে ম্যাসেজ করুন।
Welcome To TopSuggestion

সরকারি বিশেষ অনুদান ২০২১ বিষয়টা সত্য না মিথ্যা

 গতকাল থেকে আজ পর্যন্ত অনেকেই জানতে চাইছেন শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া অনুদান (শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী,ছাত্র-ছাত্রী দের আর্থিক অনুদান) -এর বিজ্ঞপ্তি কি সত্য? নাকি গুজব? বা এই বিষয়ে কিছু জানি কিনা।



হ্যাঁ, এটা ১০০% সত্য তথ্য। এই অনুদানটা সরকারিভাবে দেওয়া হবে। একটা কমিটিও হয়েছে বাছাই করার জন্য। শিক্ষাপ্রতিষ্ঠান পাবে মোট অনুদানের ২০% টাকা, শিক্ষক-কর্মচারী পাবে ১০% এবং বাকী ৭০% পাবে ছাত্র-ছাত্রীরা। এই ছাত্র-ছাত্রীদের ভিতর আবার ৩৫% অনুদান যাবে ৬-৮ শ্রেণীর, ২৫% যাবে ৯-১০ শ্রেনীর, ১১-১২ শ্রেণী পাবে ২০% এবং স্নাতক ও তার উপরের শিক্ষার্থীরা পাবে ২০% অনুদান।

স্নাতক'রা পাবে সর্বোচ্চ ১০ হাজার টাকা। নগদ খোলা আছে এমন ফোন নাম্বার দিতে হবে।

আবেদনের শেষ দিন ছিল গত মাসের ২৮ তারিখ, কিন্তু সেটা বাড়িয়ে ৭ মার্চ করা হয়েছে। তবে সার্ভারে এখন কাজ চলায় আবেদন জমা দেওয়া যাচ্ছে না। তাই মাঝে মাঝে যেয়ে চেক করে আসেন, সার্ভার ঠিক হলেই  আবেদন করে ফেলুন। 

মন্ত্রণালয় থেকে এই বিষয়ে সতর্ক করা হয়েছে যে, উক্ত বিষয়ে মন্ত্রণালয় থেকে কোনো ফোন করা হবে না বা কোনো ব্যক্তিগত তথ্য চাওয়া হবে না বা আপনার নগদ একাউন্ট সম্পর্কে কোনো গোপন তথ্য চাওয়া হবে না। তাই এই বিষয়ে কোনো তথ্য দেওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে।

Share This

0 Response to "সরকারি বিশেষ অনুদান ২০২১ বিষয়টা সত্য না মিথ্যা"

Post a Comment

Popular posts