করোনা পরিস্থিতি স্বাভাবিক না পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সম্ভাবনা নেই।। শিক্ষামন্ত্রী।
Welcome To TopSuggestion

৯১ শতাংশ শিক্ষার্থী মেডিকেল ভর্তি পরীক্ষা পেছানোর পক্ষে

মেডিকেল ভর্তি পরীক্ষা পেছানোর দাবি করছেন পরীক্ষার্থীরা চলতি বছর । সম্প্রতি রাজধানীতে তারা মানববন্ধন করেন এ দাবিতে । শাহবাগে অনশন করেন তারা সব শেষ মঙ্গলবার (৯ মার্চ) একই দাবিতে।

জানা যায়, স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারাদেশে আগামী ২ এপ্রিল সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা দিতে রাজি নন বেশিরভাগ শিক্ষার্থী এই সময়ে । পরীক্ষার্থী রয়েছে প্রায় ১ লাখ ২৩ হাজার চলতি বছর ।


ঈদের পর নেওয়ার দাবি করছেন শিক্ষার্থীরা অন্যান্য ভর্তি পরীক্ষার সঙ্গে সামঞ্জস্য রেখে ২০২০-২১ বর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা পিছিয়ে আগামী ।


মঙ্গলবার জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আলী নূর নির্ধারিত সময়ে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে । শিক্ষাবর্ষে প্রস্তুতিমূলক সভা শেষে তিনি এ তথ্য জানান সন্ধ্যায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ২০২০-২১ । এমবিবিএস ভর্তি পরীক্ষা আগামী ২ এপ্রিল অনুষ্ঠিত হচ্ছে তিনি জানান, ২০২০-২১ শিক্ষাবর্ষে ।  ১ লাখ ২২ হাজার শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেবেন। ভেন্যু সংখ্যা বাড়িয়ে ৫৪টি করা হয়েছে ১৯ টি কেন্দ্রের ৪৬টি ভেন্যুতে এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পরীক্ষা। ২ এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে আর সবার মতামত নিয়েই । আমরা মেডিকেল সেক্টরের অনেকগুলো পরীক্ষা নিয়েছি সচিব আলী নূর সাংবাদিকদের বলেন, । এ পরীক্ষাটি এ সময়ে নেয়াটা জরুরি আমরা মনে করি সে প্রস্তুতি আমরা নিয়েছে।

Share This

0 Response to "৯১ শতাংশ শিক্ষার্থী মেডিকেল ভর্তি পরীক্ষা পেছানোর পক্ষে"

Post a Comment

Popular posts