ডিগ্রী ২য় বর্ষ ২০২১ রাষ্ট্রবিজ্ঞান ৪র্থ পত্র স্পেশাল শর্ট সাজেশন রেডি আছে নিতে চাইলে ম্যাসেজ করুন।
Welcome To TopSuggestion

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩০ কৃতী শিক্ষার্থী পাচ্ছেন ভাইস চ্যান্সেলর'স এওয়ার্ড



জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে অধ্যয়নরত নিয়মিত শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন বিষয়ে সেরা ফলাফলধারী ৩০ শিক্ষার্থীকে ভাইস চ্যান্সেলর'স এওয়ার্ড প্রদান করা হবে। এরমধ্যে স্নাতক (সম্মান) কোর্সে ২৬ জন আর স্নাতক (পাস) কোর্সে ৪ জন। আগামী ১০ ফেব্রুয়ারি এক অনুষ্ঠানের মাধ্যমে কৃতী এই শিক্ষার্থীদের হাতে এওয়ার্ড তুলে দেয়া হবে। এওয়ার্ডপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে সনদ ও অর্ধভরি করে গোল্ড মেডেল প্রদান করা হবে।   

জুম এর মাধ্যমে অনুষ্ঠিতব্য এওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ, শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।  




ভাইস-চ্যান্সেলর'স এওয়ার্ডপ্রাপ্ত স্নাতক (সম্মান) কোর্সের ২৬ শিক্ষার্থী  হলেন- সাজেদুর রহমান ( পরিসংখ্যান, রাজশাহী কলেজ), জুঁই সেন ( পদার্থ বিজ্ঞান, চট্টগ্রাম কলেজ), আবু তাকী (আরবি, সরকারি আজিজুল হক কলেজ), শাহানাজ আক্তার (গণিত, সরকারি তোলারাম কলেজ), মোছা. মাহফুজা খাতুন (রসায়ন, সরকারি মাইকেল মধুসূদন কলেজ),  তনয়া খানম (প্রাণিবিজ্ঞান, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ) , তন্ময় বৈদ্য (সংস্কৃত, বরিশাল ব্রজমোহন সরকারি কলেজ), নাওসাবা বুলিয়া  (গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান, লালমাটিয়া মহিলা কলেজ) , প্রিসিলা পারভীন প্রভা ( ফিন্যান্স এন্ড ব্যাংকিং, ঢাকা সিটি কলেজ) , মোসা. হাবিবা খাতুন হাসি (উদ্ভিদ বিজ্ঞান, রাজশাহী কলেজ), সাদিয়া রহমান (সমাজকর্ম, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ),  উজ্জ্বল হোসেন ( ইসলামিক স্টাডিজ, সরকারি আজিজুল হক কলেজ),  তহমিনা আফরোজ বন্ধন (প্রাণরসায়ন, তেজগাঁও কলেজ), মৌসুমী খাতুন (মনোবিজ্ঞান, রাজশাহী কলেজ) , মাহামুদা আক্তার (মার্কেটিং, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ), হাসনাত জাহান ইভা (হিসাববিজ্ঞান, মাদারীপুর সরকারি কলেজ), সম্পা রানী (অর্থনীতি, দিনাজপুর সরকারি কলেজ), মোছা. কুইনআরা (সমাজবিজ্ঞান, মাগুরা নাজির আহমেদ কলেজ), শোয়েব আহমেদ (মৃত্তিকাবিজ্ঞান, বরিশাল সরকারি ব্রজমোহন কলেজ), মোসা. মৌসুমী আক্তার (ভূগোল ও পরিবেশ বিজ্ঞান, লালমাটিয়া মহিলা কলেজ), তানিয়া নাসরিন (রাষ্ট্রবিজ্ঞান, নওগাঁর চৌধুরী চাঁদ মোহাম্মদ মহিলা কলেজ), পূজা দত্ত (ব্যবস্থাপনা, গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজ), লিমা সিদ্দিক (গার্হস্থ্য অর্থনীতি, কুমুদিনী সরকারি কলেজ), তাসনিম আক্তার (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ), নাছরিন আক্তার (বাংলা, নোয়াখালী সরকারি কলেজ) আর স্নাতক (পাস) কোর্সের ৪জন হলেন- জবাশ্রী তালুকদার (চট্টগ্রাম হাটহাজারী কলেজ), মোছা. রক্সিমা খাতুন (রাজশাহীর ভবানীগঞ্জ মহিলা ডিগ্রি কলেজ),  সীমা আক্তার (কিশোরগঞ্জের হোসেনপুর আদর্শ মহিলা কলেজ) , নাবিলা (শরীয়তপুরের এম. এ রেজা কলেজের)  



উল্লেখ্য, ভাইস চ্যান্সেলর'স এওয়ার্ড পাওয়ার শর্তের মধ্যে রয়েছে শিক্ষার্থীকে অবশ্যই কলেজে নিয়মিত শিক্ষার্থী হতে হবে, স্ব স্ব বিভাগে শিক্ষার্থীকে নূন্যতম ৩. ৫০ স্কোর করতে হবে, সংশ্লিষ্ট বিষয়ে সর্বোচ্চ স্কোরধারীই ভাইস চ্যান্সেলর'স এওয়ার্ড পাওয়ার বিষয়ে নির্বাচিত হবেন।    মুজিববর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রচনা প্রতিযোগিতায় বিজয়ী যারা  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপন উপলক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের অধ্যয়নরত শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা গ্রন্থদ্বয় থেকে যা শিক্ষণীয়’ শীর্ষক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।  দক্ষ বিচারকমন্ডলী সেরা বিজয়ীদের  নির্বাচিত করেন।   এই প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন আফরাসীম আহমেদ (ইংরেজি, নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ), তিনি ৫০ হাজার টাকার চেক ও সনদ পাবেন। দ্বিতীয় স্থান অর্জন করেছেন মোছা. সাদিয়া আফরিন (প্রাণিবিজ্ঞান, রাজশাহী কলেজ)। তিনি পুরস্কার হিসেবে ৩০ হাজার টাকার চেক ও সনদ পাবেন। যুগ্মভাবে তৃতীয় হয়েছেন শিলা  আক্তার (উদ্ভিদ বিজ্ঞান, সরকারি কুমুদিনী কলেজ) এবং এস এম দেলোয়ার হোসেন (হিসাববিজ্ঞান, চুয়াডাঙ্গা সরকারি কলেজ)। তারা দুজনে ২০ হাজার টাকা করে চেক ও সনদ পাবেন। তাদের পুরস্কারও ১০ ফেব্রুয়ারি একই অনুষ্ঠানে প্রদান করা হবে।   

উল্লেখ্য, রচনা প্রতিযোগিতায় সারা দেশের ৯০টি কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এরমধ্যে ১৬৪টি রচনা জমা পড়ে। এরমধ্য থেকে প্রথম, দ্বিতীয় ও যুগ্মভাবে তৃতীয় স্থান বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।      

(মোঃ ফয়জুল করিম) পরিচালক (ভারপ্রাপ্ত) জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর জাতীয় বিশ্ববিদ্যালয়। 


Download PDF

Share This

0 Response to "জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩০ কৃতী শিক্ষার্থী পাচ্ছেন ভাইস চ্যান্সেলর'স এওয়ার্ড "

Post a Comment

Popular posts